Ending Preparation of " BUET Masters "


.......... খুব বেশি দিন বাকী নেই, BUET Postgraduate  Admission Exam-এর । BUET-এ MS করতে পারাটা অনেকের জন্য স্বপ্ন, কারো জন্য আশা কিংবা কারো প্রয়োজন । আমাদের Career @ Engineering-এর 2 Month Coaching Program এ, আমরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি,  আপনাদের কিছু দেয়ার জন্য । আমাদের পরিশ্রম সার্থক হবে, যখন শুনব আপনাদের কেউ BUET -এর গর্বিত Scholar হতে যাচ্ছেন । তার পাশাপাশি Career @ Engineering এর একজন member ।




১. Admission Exam এর জন্য কয় দিন পড়বেন ?? কিভাবে পড়বেন ??

*** মনে রাখবেন, আপনার হাতে যদি ১ দিন ও থাকে, তাও পড়বেন । কেননা, আল্লাহ হয়ত আপনার জন্য ভালো কিছু রেখেছেন । Dishearted হওয়ার কিছু হয়নি । আপনার হাতে ১ মাস সময় আছে, Preparation নেয়ার জন্য । কে কি করল ? আর কে কি ভাবল ? , তা নিয়ে আপনার মাথা নষ্ট করার দরকার নাই । এই ১ মাস সময় টাকে কাজে লাগান । যাতে সবার মুখের উপর একটা উপযুক্ত জবাব হতে পারে, আপনার BUET-এ Admit হওয়াটা । আপনি মনে রাখেন, আপনাকে Select হতেই হবে।

২. আপনার Potential কে কাজে লাগান । আপনাকে First হবার দরকার নেই, Select হতে হবে । 

৩. আরে BUET-এ যে Question আসে, তা আমি পারি !!!! Underestimate করা বাদ দিয়ে, Select হবার Target নিয়ে পড়াশুনা শুরু করুন।


৪. Previous Year -এর Question গুলো বুঝে বুঝে, ভালোভাবে Solve করুন । কাজে দিবে । এই ক্ষেত্রে Career @ Engineering -এর " M.Sc Admission Question Bank & Solution for EEE " এর বইটি দেখতে পারেন ।

৫. যারা job করেন, পারলে ছুটি নেন । আড্ডা, ঘুরাঘুরি, Girl Friend -কে সময়, Movie দেখা Sacrifice করে Weekend-কে কাজে লাগান । নিজের মতো করে পড়ুন । আপনার চেষ্টা, পরিশ্রম বৃথা যাবে না ।

৬. Exam হলে Must & Must সব Question-এর Answer করে আসবেন । কেননা আপনি যে Math-টা ভাবছেন হবে না, সেটা হতেও তো পারে । There is a miracle everywhere ..... । সৃষ্টিকর্তায় বিশ্বাস রাখুন । উনি আপনার জন্য ভালো কিছুই রেখেছেন । সহজে ধৈর্য হারা হবেন না ।

৭. Be Confident... বিশ্বাস করতে শিখুন, আপনি পারবেন ।


Md. Faisal Hossain
Assistant Director
34 BCS (Ansar)
fb link: https://www.facebook.com/fai.hossain
Facebook Group: https://www.facebook.com/groups/career.eng/
Facebook Page: https://www.facebook.com/careereng/

Comments

Post a Comment